html

Saturday 28 July 2018

পিয়ালী বসু

অমলতাস


পিয়ালী বসু



সূর্য ধোয়া শেষ বিকেলের রোদ
ঝরছে বেয়ে গা থেকে তোর ঐ,
আমার বন্ধু হবি? অমলতাস?
বলবি কথা? হই যদি তোর সই।

পাতায় যে তোর সোনায় মোড়া রোদ
একটু দিবি? মাখব আমি গায়;
সবুজ ঢেকে হলদে ছোঁয়ায় তোর
অনেকটা দূর হারাতে মন চায়!

শোনাবি তুই পাতা ঝরার গান?
বাতাস বয়ে যা বলে যায় তোকে,
বলনা রে তুই আমার কানে কানে
কাঠবেড়ালী কোন ডালে তোর থাকে?

তোর গায়ে যে গন্ধ আছে মাখা
ভরিয়ে দে না একটু তুই আমায়;
একটুখানি বসব রে তোর কাছে?
দিনের শেষে অকাজ- বেলার সময়!

একটু ভালবাসবি? অমলতাস?
যেমন ভালবাসার গল্প শুনি;
একটু আমায় জুড়িয়ে দে না তুই
তোর ছোঁয়াতে স্বপ্নের জাল বুনি!
আমায় ভালবাসনা অমলতাস
আজ নাই বা হল পূর্ণিমা ফাল্গুনী!!




তুমি আমার প্রথম প্রেম



তুমি আমার প্রথম প্রেম
আমার রন্ধ্রে রন্ধ্রে তোমার প্রবল উপস্হিতি!
সবটুকু ভাললাগা , ভালবাসার কেন্দ্রবিন্দু তুমি।
তুমি ই আমার মান- অভিমান, আমার দুর্বলতা
প্রখর তপন তাপে পিপাসার্ত আমার চোখে
তুমি ই এনে দাও ঘোর ঘনঘটা।
শরতের শিউলিতে পাই তোমার ঘ্রাণ।
প্রেমার্ত আমার চোখ তোমায় খোঁজে
হেমন্তের দীপালিকায়।
তুমি আমার শীতার্ত দুরু দুরু বক্ষে
আনো উষ্ণতা।
আমার দুরন্ত যৌবন বসন্তে
তুমিই আনো জোয়ার।
আমার সবটুকু জুড়ে,
আমায় ঘিরে আছো
তুমি তুমি - শুধু তুমি।।

No comments:

Post a Comment

Facebook Comments