html

Saturday 28 July 2018

মনীষা কর বাগচী

হিসাব মেলেনা

মনীষা কর বাগচী


জীবনের শেষ কোথায় শুরু কোথায়
কবে হবে ছাড়াছাড়ি কবে হবে মিলন
কেউ জানে কি?????
শেষ আর শুরুর মাঝখানে ফেঁসে থাকি
তুমি আমি আমরা সবাই।
মিলন বিরহের মাঝে যে লম্বা ব্যবধান
তাই চাওয়া পাওয়ার হিসাব মেলেনা কারো।



প্রিয় সবুজ


অনেকদিন ধরে ভাবছি তোমাকে একটা চিঠি লিখব কিন্তু নানা রকম জড়তা কাটিয়ে আর লেখা হয়ে ওঠে না। আজ না লিখে পারছি না আজ না লিখলে আর হয়তো কোনোদিও লেখা হবে না তাই.....

পাহাড় নদী গাছ ফুল পাখি আমার প্রিয় গান প্রিয় কবিতা সবার কাছ থেকে বিদায় নেওয়া হয়ে গেছে শুধু  বাকি আছ তুমি । আমার সময় শেষ। ছুটির ঘন্টা বেজে উঠবে যে কোনো সময়। ডাক্তার বলেছে আর বেশি সময় নেই।

তুমি সেদিন বলেছিলে আমাকে ভুলে যেও। সুখী হয়ো। যেখানেই থাকি না কেন তুমি সুখী হলে আমি সুখী হব কেননা তোমার সুখেই আমার সুখ।

আমার সুখে তোমার সুখ তাই সুখী হওয়ার আপ্রাণ চেষ্টা করে চলেছি সারাটিজীবন। তোমাকে দেখিয়েছি আমি ভীষণ ভালো আছি। আমি খুব সুখে আছি। এমন ভান করেছি যে তোমাকে একেবারেই ভুলে গেছি।

আজ যাবার আগে তোমাকে সত্যি কথাটা বলে যেতে চাই..... আমার কবিতারা জানে আমি একটুও ভালো নেই। আমার আকাশ আমার বাতাস আমার সোনালী ভোর আমার গোধূলির সূর্য সবাই দেখেছে আমার চোখের জলের সমুদ্র। সবাই দেখেছে আমার কান্না ভেজা চোখ।

তুমি বিশ্বাস করবে? আমি তোমাকে একদিনের জন্যও ভুলিনি। ভোলা যায় না।

ভাগ্যের পরিহাসে আমরা এই দুনিয়ায় এক হতে পারিনি। ঐ দুনিয়ায় তোমার অপেক্ষা করব..... অপেক্ষা করতে থাকব দিন দিন মাস মাস বছর বছর হাজার বছর বিশ্বাস করো।
ইতি---
       তোমার ভালবাসা

No comments:

Post a Comment

Facebook Comments